ওয়েব ডিজাইনটিপস ও ট্রিক্স

গুগল অ্যাডসেন্সঃ ক্লিক বোম্বিং থেকে অ্যাকাউন্ট রক্ষা করার উপায় !

0
adsense invalid click protector

গুগল অ্যাডসেন্স সম্পর্কে আমরা সবাই কম-বেশি জানি। এটি গুগলের একটি অ্যাড পাবলিশিং সাইট যার মাধ্যমে ওয়েবসাইট থেকে আয় করা যায়। অ্যাডসেন্স থেকে আয় করতে প্রথমে ওয়েবসাইট বানিয়ে এবং ভালো কন্টেন্ট দিয়ে সাইট রেডি করতে হয়। এরপর যদি অ্যাডসেন্স আপনার সাইট দেখে সন্তুষ্ট হয় তবেই তারা অ্যাড দেখানোর অনুমতি দেয়।

অ্যাডসেন্স অ্যাকাউন্ট পাওয়ার চেয়েও এটি ঠিক ভাবে ধরে রাখা অনেক কঠিন। এর কারন আপনি নিজে যদি অ্যাডের উপর ক্লিক করেন অথবা যদি অন্য কেও ক্লিক বম্বিং বা স্প্যামিং করে তবে অ্যাকাউন্ট সাসপেন্ড হয়ে যায়।

এখন কথা হচ্ছে আপনি না হয় আপনার অ্যাডে ক্লিক করবেন না, কিন্তু অন্য কেও যদি অনেক ক্লিক করে বা অসৎ উদ্দেশ্য নিয়ে আপনার অ্যাকাউন্ট ব্যান করতে চায় তাহলে কি হবে? হ্যা, আজকে আমরা সেই বিষয় নিয়েই আলোচনা করবো।

ক্লিক বোম্বিং কি?

ক্লিক বোম্বিং বা ইনভ্যালিড ক্লিক হচ্ছে সাধারনের চাইতে অস্বাভাবিকভাবে বেশি ক্লিক পাওয়া। অর্থাৎ আপনার সাইটে কেও ক্লিক স্প্যামিং করছে যা আপনার অ্যাকাউন্ট ব্যান হওয়ার অন্যতম কারন।

কিভাবে এর থেকে অ্যাডসেন্স অ্যাকাউন্ট রক্ষা করবেন?

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আপনার ওয়েবসাইট বানিয়ে থাকেন, তাহলে খুব সহজে আপনি আপনার অ্যাকাউন্টটি এই ক্লিক বোম্বিং থেকে বাঁচাতে পারেন। এর জন্য আপনি নিচের যেকোনো একটি প্লাগিন ব্যবহার করলেই কাজ হবে।

অ্যাডসেন্স ইনভ্যালিড ক্লিক প্রোটেকটর ( Adsense Invalid Click Protector-AICP):

এই ওয়ার্ডপ্রেস প্লাগিনটি ব্যবহার করা খুবই সহজ। শুধু আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে ইনস্টল প্লাগিন অপশনে যান এবং অ্যাড নিউ প্লাগিনে গিয়ে AICP লিখে সার্চ দিন। এরপর প্লাগিনটি ইনস্টল ও অ্যাক্টিভেট করে নিন। আপনি চাইলে যেভাবে সেটিং দেওয়া আছে তাও রাখতে পারেন অথবা আপনার সুবিধামত পরিবর্তন করতে পারেন সেটিংস।

AICP – ছবিঃ ওয়ার্ডপ্রেস প্লাগিন

ক্লিকবোম্ব প্রোটেক্ট (ClickBomb Protect):

এই প্লাগিনটিও ব্যবহার করা খুবই সহজ। আগের মত আপনার ড্যাশবোর্ড থেকে প্লাগিনটি একই পদ্বতিতে ইনস্টল করুন। এরপর আপনার প্রয়োজন মতো অথবা তাদের দেওয়া সেটিংসটি রেখে দিলেই হবে। এতে আপনার ইনভ্যালিড ক্লিকগুলো আইপি এর উপর বেজড করে ব্লক করে দিবে।

clickbomb plugin
Click Bomb Protector – ছবিঃ ওয়ার্ডপ্রেস প্লাগিন

এভাবে আপনি ইনভ্যালিড ক্লিক অথবা ক্লিক বোম্বিং থেকে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট রক্ষা করতে পারবেন। এছাড়া আপনার অ্যাকাউন্ট যদি ব্লক হয়ে যায় বা আপনি যদি অ্যাডসেন্স না পেয়ে থাকেন তবে অ্যাডসেন্সের অনেক ভালো বিকল্প রয়েছে। আপনি আমাদের অ্যাডসেন্স এর বিকল্প আর্টিকেল থেকে তা জেনে নিতে পারেন।

হুয়াওয়ের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে আমেরিকা!

Previous article

গ্রেট ফায়ারওয়াল অব চায়নাঃ চীনের ইন্টারনেট নিয়ন্ত্রন ব্যবস্থা !

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.