টিপস ও ট্রিক্স

আইওএসে (iOS) সহজে স্ক্রিন রেকর্ড করার উপায় !

0
iphone screen record

বর্তমানে অনেকেরই স্ক্রিন রেকর্ড করার দরকার হয়। যারা কম্পিউটার ব্যবহার করেন, তারা খুব সহজে সেটা করে ফেলতে পারেন। কিন্তু যখন মোবাইলে দরকার হয় তখন সেটি ঝামেলা হয়ে দাঁড়ায়। অ্যান্ড্রয়েডে অ্যাপ দিয়ে করে ফেলা যায়। এছাড়া অনেক ফোনে এটা ডিফল্ট হিসেবেই দেওয়া থাকে। কিন্তু আপনি যদি অ্যাপলের আইওএস (iOS) ব্যবহারকারী হোন, তাহলে কি করবেন?

চিন্তার কারন নেই। কারন অ্যাপল আইওএসে এটি দিয়ে রেখেছে। আপনাকে শুধু কয়েকটি সেটিংসে গিয়ে তা সেট করে নিতে হবে। এরপর আপনি আপনার আইফোনে স্ক্রিন রেকর্ড করতে পারবেন।

যা করতে হবেঃ

আপনাকে স্ক্রিন রেকর্ড অপশনটি সেট করার জন্য প্রথমে হোম থেকে সেটিংস মেনুতে যেতে হবে। এরপর আপনাকে কন্ট্রোল সেন্টারে যেতে হবে। কন্ট্রোল সেন্টার থেকে কাস্টোমাইজ কন্ট্রোলে ট্যাপ করতে হবে।

এরপর আপনি অনেকগুলো ফাংশন দেখতে পাবেন কন্ট্রোল সেন্টারে। সেখানে স্ক্রিন রেকর্ড অপশনটিও পেয়ে যাবেন। এর বাম পাশে সবুজ রঙের বাটনে ট্যাপ করলে এটি আপনার অ্যাপ লিস্টে যোগ হয়ে যাবে।

ছবিঃ Apple

এরপর স্ক্রিন রেকর্ডারে গেলে রেকর্ড করার অপশন পাবেন। এছাড়া আপনি যদি অডিওসহ রেকর্ড করতে চান তবে রেকর্ড শুরু করার পূর্বে রেকর্ড বাটনটি ট্যাপ করে রাখুন। এরপর আপনি মাইক্রোফোন কানেক্ট করার অপশন পাবেন।

এই হচ্ছে খুব সহজে আইফোনে স্ক্রিন রেকর্ড করার উপায়। এছাড়া আপনার কোন উপায় জানা থাকলে আমাদের কমেন্ট সেকশনে জানাতে পারেন।

আন্ডার-স্ক্রিন সেলফি ক্যামেরা কিভাবে কাজ করবে !

Previous article

অ্যাপল নতুন ডিজাইন উদ্ভাবনে গুরুত্ব দিচ্ছে নাঃ জনি ইভে !

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.