ওয়েব ডিজাইনটিপস ও ট্রিক্স

ওয়েবসাইট থেকে আয়ঃ অ্যাডসেন্সের কিছু বিকল্প!

0
adsense alternative 2019

সারা বিশ্বে সবচেয়ে বেশি জনপ্রিয় অ্যাড পাবলিশার হচ্ছে গুগলের অ্যাডসেন্স (Adsense)। এর কারন হচ্ছে এর থেকে আয় করা যায় সহজে ও অনেক ক্যাটাগরির অ্যাড পাওয়া যায়। কিন্তু অ্যাডসেন্স হচ্ছে সোনার হরিণের মত। যদিও আপনি পেয়ে যান, এটা রক্ষা করা আরও কঠিন। কারন, গুগল প্রতিনিয়ত তাদের পলিসি পরিবর্তন করে থাকে। এছাড়া তাদের নিয়ম-কানুনও অনেক কঠিন। যদি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট বন্ধ করে দেয় গুগল তাহলে কি আপনার ওয়েবসাইটের আয় বন্ধ হয়ে যাবে? এর উত্তর হচ্ছে না। কারন অ্যাডসেন্সের অনেক বিকল্প আছে। তবে এটা সত্য যে হয়তোবা অ্যাডসেন্সের মতো আয় এই বিকল্পগুলো দিয়ে করতে পারবেন না। চলুন দেরি না করে জেনে নেই, কি কি বিকল্প আছে অ্যাডসেন্সের।

মিডিয়া নেট (Media.Net):

মিডিয়া নেট হচ্ছে ইয়াহু আর বিং এর একটি অ্যাড পাবলিশিং নেটওয়ার্ক। এটি অনেকটাই অ্যাডসেন্সের মত। এর সবচেয়ে ভালো দিক হচ্ছে তাদের অ্যাড থেকে আপনি ভালো আয় করতে পারবেন। আর আপনার যদি ভালো ট্রাফিক থাকে ওয়েবসাইটে তাহলে তারা খুব দ্রুত অ্যাকাউন্ট চালু করে দিবে।

প্রোপেলার অ্যাডস (Propellerads.com):

প্রোপেলার অ্যাডস হতে পারে আপনার অ্যাডসেন্সের বিকল্প। এর সবচেয়ে ভালোদিক হচ্ছে অনেক টাইপের অ্যাডস দেখানোর সুবিধা। যেমন আপনি, ডেস্কটপ, মোবাইল অথবা ভিডিও এর জন্য আলদাভাবে অ্যাডস দেখাতে পারবেন। এছাড়া ২৫ ডলার হলে আপনি পে-আউট করতে পারবেন। আপনার যদি অল্প ট্রাফিকের ওয়েবসাইট হয় তাহলেও আপনি এদের অ্যাডস ব্যবহার করতে পারবেন।

আমাজন ডিসপ্লে অ্যাডস (Amazon Display Ads):

আমাজন ডিসপ্লে অ্যাডস আমাজনের নতুন অ্যাডস সিস্টেম যা অনেকে জানেন না। তবে এটি আগে আমাজন অ্যাফিলিয়েট হিসেবে ছিলো। এখন তারা এটি কিছুটা আপডেট করেছে। আপনার যদি অ্যাডসেন্স না থাকে তবে এটা খুব ভালো বিকল্প হতে পারে আপনার জন্য। তবে আপনার সাইটে যদি আমেরিকান ও কানাডার ভিজিটর বেশী থাকে সবচেয়ে ভাল হয়। আর যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করেন তাদের জন্য সবচেয়ে ভালো আয় করার মাধ্যম ও এটা।

অ্যাডভার্সাল (Adversal):

অ্যাডভার্সাল অনেকটাই সুপারলিঙ্কস অ্যাডস এর মত। এদের মাধ্যমেও আপনি আয় করতে পারেন। তবে এর জন্য আপনার ওয়েবসাইটে মাসে ৫০,০০০ পেজ ভিউ থাকতে হবে। আপনি ২০ ডলার হলে টাকা উইথড্র করতে পারবেন।

ভিগলিঙ্ক (Viglink):

ভিগলিঙ্ক কিছুটা অন্যরকম অ্যাড নেটওয়ার্ক। এটির মাধ্যমে আপনি অ্যাফিলিয়েট সেলসের মাধ্যমে আয় করতে পারবেন। এটা আপনার আউটবাউন্ড লিঙ্কে অ্যাড দেখিয়ে আপনার আয় বাড়াতে সাহায্য করবে।

এছাড়া আরো অনেকগুলো ভালো বিকল্প আছে অ্যাডসেন্সের। তাই অ্যাডসেন্স না পেলে বা ব্যান হয়ে গেলে হতাশ না হয়ে আপনি এইগুলো ট্রাই করতে পারেন। আশা করি আপনার আয় থেমে থাকবে না। পরবর্তীতে আমরা আডসেন্স বিষয়ে আরো বিস্তারিত লিখার চেষ্টা করবো।

অপ্রয়োজনীয় পেজ ডিলিট করুন সহজে – এমএস ওয়ার্ড (MS-Word)

Previous article

অ্যাপেক্স লিজেন্ডসঃ সিজন ২ এর নতুন আপডেটে যা থাকছে !

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.