টেক দুনিয়া

মেসেজ ডিলিট করার ক্ষমতাসহ গ্রুপ অ্যাডমিনদের জন্য নতুন ফিচার আনছে WhatsApp !

0
whatsapp

Meta মালিকানাধীন WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তার কথা আমাদের সকলেরই জানা। আর চিরাচরিত রীতি অনুযায়ী নতুন বছরেও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি একের পর এক নিত্যনতুন ফিচার আনার ধারা অব্যাহত রেখেছে। এবার সংস্থাটি WhatsApp গ্রুপকে কেন্দ্র করে একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে।

মেসেজিং অ্যাপটি খুব শীঘ্রই একটি নতুন ফিচার রোলআউট করতে চলেছে, যার সাহায্যে গ্রুপ অ্যাডমিনরা তাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে কোনো একটি নির্দিষ্ট মেসেজ সকলের জন্য ডিলিট করে দিতে সক্ষম হবে। অর্থাৎ সোজা কথায় বললে, কোনো গ্রুপে কোন মেসেজগুলি থাকবে আর কোনগুলি ডিলিট হবে সে সম্পর্কে যাবতীয় সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রদান করা হচ্ছে গ্রুপ অ্যাডমিনদের। একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে যতজন অ্যাডমিনই থাকুক না কেন, তাদের সবারই এই কাজটি করার ক্ষমতা থাকবে। হর্তাকর্তা-বিধাতা হিসেবে কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনদের এমনিতেই কিছু অতিরিক্ত ক্ষমতা রয়েছে। এবার এই ফিচারটি রোলআউট হয়ে গেলে তাদের হাতে আরও একটি অতিরিক্ত ক্ষমতা চলে আসবে।

whatsapp img
Whatsapp image

হোয়াটসঅ্যাপ-এর ফিচার ট্র্যাকার Wabetainfo, Twitter-এর জানিয়েছে যে, Android ব্যবহারকারীদের ক্ষেত্রে গ্রুপ অ্যাডমিনরা হোয়াটসঅ্যাপ বিটার ভবিষ্যতের আপডেটে গ্রুপের সকলের জন্য একটি মেসেজ ডিলিট করার ক্ষমতা পাবে। তাদের শেয়ার করা স্ক্রিনশট অনুযায়ী, যখন কোনো গ্রুপ অ্যাডমিন একটি মেসেজ ডিলিট করে দেবে, তখন “This was deleted by an admin” (“এটি একজন অ্যাডমিন কর্তৃক ডিলিট করে ফেলা হয়েছে”) লেখা একটি নোট প্রদর্শিত হবে। এর ফলে গ্রপের অন্য সদস্যরাও জানতে পারবে যে কোন অ্যাডমিন মেসেজটি ডিলিট করেছে।

এই ফিচারটি রোলআউট হয়ে গেলে এই ধরনের মেসেজ সকলের দেখার আগেই গ্রুপের অ্যাডমিনরা সেটিকে ডিলিট করে দিতে সক্ষম হবে, ফলে আর কেউ সেই মেসেজটি দেখতে পাবে না।

ফেসবুক মেসেঞ্জার ডাউন !!!

Previous article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.