টেক দুনিয়া

অ্যাপল নতুন ডিজাইন উদ্ভাবনে গুরুত্ব দিচ্ছে নাঃ জনি ইভে !

0
apple design

কয়েকদিন আগেই অ্যাপল ছেড়ে যাওয়ার কথা জানিয়েছেন ইভে। যিনি আইফোনের শুরু থেকেই স্টিভ জবসের সাথে কাজ করতেন। আইফোনের ডিজাইনেও তার অবদান অনেক। কিন্তু এখন অ্যাপল ছেড়ে নিজের ডিজাইন কোম্পানী দেওয়ার সিন্ধান্ত নিয়েছেন ইভে।

ইভে তার অ্যাপল ছেড়ে দেওয়ার কারনও জানিয়েছেন। তিনি বলেছেন, আগে অ্যাপল নতুন নতুন উদ্ভাবন ও ডিজাইনে অনেক বেশি গুরুত্ব দিতো। কিন্তু বর্তমান অ্যাপল প্রধান কুক আসার পর থেকে অ্যাপল ডিজাইনের চেয়ে প্রফিট মার্জিনের দিকে বেশি ঝুকে গেছে। স্টিভ জবসের সময় অ্যাপলে নতুন ডিজাইন ও উদ্ভাবনকে গুরুত্ব দিয়েই অ্যাপল আজ এতোটুকু এসেছে। কিন্তু বর্তমানে অ্যাপল তাদের ম্যানেজমেন্টসহ সকল সেক্টরে ফিন্যান্সকে বেশি গুরুত্ব দিচ্ছে।

Apple Smart Watch

ইভে আর কুকের দ্বন্দের শুরু অবশ্য অ্যাপল ওয়াচ নিয়ে। যখন অ্যাপল ওয়াচ প্রথমে ডিজাইন করা হয় কুক আর ম্যানেজমেন্ট সেটির অনুমোদন দিতে চায়নি। পরে অবশ্য অনুমোদন দিলেও একে আইফোনের উপর বেজড করা থেকে তারা গুরুত্ব দিয়েছিলো ট্রেন্ডি আর ফ্যাশনেবল করার ক্ষেত্রে। আর তাই অ্যাপল ওয়াচের বিক্রিও হয়েছিলো অনেক কম।

ইভে জানিয়েছেন, তিনি নিজের আলাদা ডিজাইন ফার্ম করবেন এবং সেটি অ্যাপলের কাছে ডিজাইন বিক্রি করবে এবং নতুন উদ্ভাবনের দিকে নজর দিবে।

আইওএসে (iOS) সহজে স্ক্রিন রেকর্ড করার উপায় !

Previous article

ফেসবুক সার্ভার ডাউনঃ ছবি ও ভিডিও দেখা যাচ্ছে না !

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.