টেক দুনিয়ারিভিউ

৫ম প্রজন্মের স্যামসাং গ্যালাক্সি এস-২০তে যা থাকছে !

0
Galaxy S20

স্যামসাং বাজারে নিয়ে এল তার নতুন মোবাইল ফোন যার মডেল নাম্বার গ্যালাক্সি এস 20। এর আগের সিরিজ টি ছিল গ্যালাক্সি এস 10 যা ২০১৯ সালে বাজারে এসেছিল। স্যামসাং মাঝে কয়েকটি সংখ্যা এরিয়ে গিয়ে এই সংখ্যার মডেল টি বাজারে এনেছে । এর পেছনে কিছু যুক্তিসঙ্গত কারণ রয়েছে  যেমনঃ এটি একটি ৫ম জেনারেশনের ফোন। 

গ্যালাক্সি এস 20; গ্যালাক্সি এস 20 প্লাস এবং গারগ্যান্টুয়ান গ্যালাক্সি এস 20 আল্ট্রা এর তুলনায় দামে সস্তা এবং সহজে ব্যাবহার করা যাবে, তবে এর অর্থ এই নয় যে, এটি একটি সস্তা বা লো-স্পিক ডিভাইস।  

এই ফোনে থাকছে  দ্রুতগতির ১২০ হার্জ  রিফ্রেশ রেট, ৫জি ডাউনলোডের গতি , ফোনের উভয় পাশে হাই-স্পিক ক্যামেরা এবং বুট করার জন্য একটি বড় ব্যাটারি সহ ৬.২ ইঞ্চি স্ক্রিন। হুডের নীচে একটি শক্তিশালী নতুন চিপসেট রয়েছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫  বা এক্সিনোস ৯৯০। আপনি ৪ জি বা ৫ জি কোন ফোন কিনবেন তার উপর নির্ভর করবে র‌্যাম ৮ জিবি বা ১২ জিবি কত হবে। 

এই ফোনের আর একটি হাইলাইট হল ক্যামেরা, তিনটি প্রধান ক্যামেরা উন্নত করা হয়েছে এবং সামগ্রিক অভিজ্ঞতার উন্নতি করতে কয়েকটি সফ্টওয়্যার টুইটও রয়েছে।

গ্যালাক্সি এস ২০ এর আর একটি হাইলাইট এটি ৪০০০ এমএএইচ ব্যাটারি। এটি এস ১০ এর চেয়ে বেশি শক্তিশালী ।

স্যামসং গ্যালাক্সি এস ২০ রিলিজ  তারিখ এবং মূল্যঃ

গ্যালাক্সি এস ১০ এর তুলনায়  আপগ্রেডেড, উন্নত ক্যামেরা এবং বৃহত্তর ৬.২ ইঞ্চি ১২০ হার্জ ডিসপ্লের কারণে গ্যালাক্সি এস ২০ এর জন্য মূল্য বেশি হবে।

মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ায় গ্যালাক্সি এস ২০ ৫ জি ১২৮ গিগাবাইট স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম সংস্করণটির জন্য দাম পরবে  $ ৯৯৯ / £ ৮৯৯ / এউ $ ১৪৯৯ এবং এতে ১ টিবি অবধি মাইক্রো এসডি কার্ড যুক্ত করা যাবে। 

ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজের জন্য যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং সংযুক্ত আরব আমিরাত সহ কয়েকটি বাজারে একটি ৪ জি সংস্করণেও পাওয়া যাবে যার দাম পরবে  £ ৭৯৯, এইউ $১৩৪৯, এইডি ৩১৯৯।  

মার্কিন যুক্তরাষ্ট্রে  কেবল ৫জি পাওয়া যাবে এবং বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ায় স্যামসং গ্যালাক্সি এস ২০ বাজারজাতকরন হয়েছে।

ডিজাইন এবং ডিসপ্লেঃ

ডিসপ্লে- ৬.২০ ইঞ্চি 

স্টোরেজ- ১২৮ জিবি 

রিজুলেশন- ১৪৪৪*৩২০০ পিক্সেল 

ফ্রন্ট ক্যামেরা- ১০ মেগাপিক্সেল 

ব্যাটারি-৪০০০ এমএ এইচ 

রিয়ার ক্যামেরা- ১২ মেগাপিক্সেল প্লাস ৬৪ মেগাপিক্সেল প্লাস ১২ মেগাপিক্সেল। 

ওএস- অ্যান্ড্রোয়েড ১০.

স্যামসাং গ্যালাক্সি এস ২০ এর ৬.২ ইঞ্চি ডিসপ্লে রয়েছে । স্ক্রিন রিয়েল এস্টেট সরবরাহ করে। এর সর্বোচ্চ রেজোলিউশন WQHD + (৩০৪০ x ১৪৪০) 

স্যামসাং এখনও পুরো এইচডি + (২২২০ x ১০৮০) এর একটি ডিফল্ট রেজোলিউশন সরবরাহ করছে,  যা বেশিরভাগ কাজের জন্য যথেষ্ট তীক্ষ্ণ দেখাচ্ছে এবং ব্যাটারি সাশ্রয় করে; বেশি রেজোলিউশনে সুইচ করতে সেটিংসে  গিয়ে সেট করে নিতে হবে।গ্যালাক্সি এস ২০ এর জন্য একটি বড় আপগ্রেড হল সর্বাধিক ১২০ হার্জ রিফ্রেশ-রেটে দেখাতে পারে। 

এটি মোবাইল গেমিং ও সোশ্যাল মিডিয়া ফিল্ড গুলির মাধ্যমে স্ক্রোল করার মতো দৈনন্দিন জিনিসগুলিকেও মসৃণ দেখায়।এছাড়া ১২০ এইচ জেড  রিফ্রেশ রেট ডাব্লিউকিউএইচডি + দ্রুত ছবি লোডিং এর জন্য এই ফোনটি অসাধারন। 

আগের তুলনায় স্ক্রিনে আঙুলের সেন্সর বেশি কাজ করে।  যার কারনে গেমগুলিকে আরও সহজ করতে ১২০ হার্জ  থেকে ২৪০ হার্জ এ টাচ তৈরি করা হয়েছে। এই ফোন টি মূলত গেমিং এর জন্য অসাধারণ।

এস 20, এস 10 এর চেয়ে লম্বা হলেও এটি ২০ঃ৯ টির অনুপাত সহ সামান্য সংকীর্ণ এবং স্ক্রিনটি কেবলমাত্র প্রান্তিক আকারে বড়।

ক্যামেরা ঃ

যদিও ১০৮ মেগাপিক্সেলে ছবি তোলা সম্ভব তবে ব্যবহারকারীরা বেশিরভাগ সময়েই হয়তো ফোনটিকে অটোমেটিক মুডে ব্যবহার করবেন, যেখানে ফোনটি নিজে থেকেই ছবি তোলার ক্ষেত্রে প্রয়োজন অনুসারে নয়টি পিক্সেলকে একত্রিত করে একটি পিক্সেল পরিণত করবে।

এস২০ এর ক্যামেরা অন্যদের তুলনায় বেশি উন্নত কারণ এতে একটি পেরিস্কোপ সন্নিবেশিত করা হয়েছে। এটি একটি প্রিজমকে কাজে লাগিয়ে আলো ডিভাইসটির ভেতরে প্রতিফলিত করে, যার কারণে দীর্ঘ লেন্স এবং বড় সেন্সর ব্যবহার করে ওয়াইড-অ্যাঙ্গেলে ছবি তোলা সম্ভব হয়। 

১০০এক্স “সুপার রেজ্যলিউশন জুম” সুবিধায় ৪৮এমপি ক্যামেরা ব্যবহৃত হবে। যার কারণে একটি সাধারণ জুমের তুলনায় আরো ভাল ফল পেতে ২০টি আলাদা ফ্রেমের পিক্সেল একত্রিত করতে পারবে এটি। 

“১০০এক্স জুম দিয়ে তোলা ছবি আপাতদৃষ্টিতে ব্লার বা ঘোলা মনে হবে, তাই আমার মনে হয় না যে মানুষ এটা সব সময় ব্যবহার করবে,” বলেন মিস্টার জেরোনিমো।”কিন্তু দোকানে যখন এটিকে দেখানো হবে তখন এটি বিস্ময়কর বলে মনে হবে। এই ফোনে সিঙ্গেল টেক মুড রয়েছে। স্যামসাং বলছে, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এটি তৈরি করা হয়েছে যা একই সাথে বিভিন্ন ক্যামেরা ব্যবহার করে স্টিল বা স্থির ছবি তোলা এবং ভিডিও করতে থাকে। তাই ফোনের মালিক ছবি তোলার পর তার ইচ্ছানুযায়ী পছন্দেরটি বেছে নিতে পারবেন। 

প্রোডাক্ট ম্যানেজার মার্ক হলোওয়ে বলেন,  “আমরা নিশ্চিত করতে চাই যে ব্যবহারকারীরা যাতে তাদের সামনে থাকা মুহূর্তটি পুরোপুরি উপভোগ করতে পারে…আর এর জন্য যাতে তাদের সেটিংস পরিবর্তন করার দরকার না হয় না।,”

এইট-কে রেজ্যলিউশন ধারণ করতে সক্ষম এমন বৈশিষ্ট্যের ফোন এটিই প্রথম। এইট-কে ফোরকে এর তুলনায় চারগুণ এবং ১০৮০ হাই ডেফিনেশনের তুলনায় ১৬ গুন বেশি পিক্সেল ধারণ করে থাকে। 

বেশিরভাগ মানুষের কাছে এইট-কে স্ক্রিনই নেই, কিন্তু স্যামসাং বলছে যে এটি দিয়ে ভবিষ্যতের সাথে তাল মেলানোর মতো ছবি তোলা সম্ভব এমনকি ফুটেজ থেকেও উচ্চমান সম্পন্ন ছবি তোলা সম্ভব।

“অতীতে প্রতিযোগীদের সাথে সমান তালে প্রতিযোগিতা করতে পারেনি স্যামসাং, কারণ অ্যাপল এবং গুগলের তুলনায় তাদের ফোনের কর্মকাণ্ড পরিচালনায় ব্যবহৃত সফটওয়্যারগুলোর সক্ষমতা তেমন আশাব্যঞ্জক ছিল না বলেই আভাস পাওয়া গেছে। আর এবার তারা কৃত্রিম বুদ্ধিমত্তাও যোগ করেছে।” 

আহসান মঞ্জিলের ইতিহাস !

Previous article

এপিক গেমস স্টোর থেকে ফ্রীতেই জিটিএ ৫ গেমস ডাউনলোড !!!(গেমস)

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.