টেক দুনিয়া

করোনা ভাইরাস (COVID-19) সম্পর্কে জানাতে গুগলের ওয়েবসাইট !!!

0
corona-virus-safety

পূর্ব এশিয়ার দেশ চীনের উহান শহরেই জন্ম লাভ করে প্রাণঘাতী COVID-19 বা করোনা ভাইরাস এবং এটি চীনের উহান শহর সহ আরো বেশ কয়েকটি শহরে ছড়িয়ে পড়ে এবং এতে প্রায় ৩০০০ মানুষের প্রাণঘাতি ঘটে।পরবর্তীতে এটি বাংলাদেশসহ বিশ্বের ১৯২টি দেশে ছড়িয়ে পড়েছে । এখন পর্যন্ত এ ভাইরাসে বিশ্বে মারা গেছেন ১৭ হাজার ৭৪৬ জন। আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৪১ হাজার ৩২৯ জনে। অন্যদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৯ হাজার ৪০ জন। বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে সরকারি হিসাবে মারা গেছে ৪ জন এবং আক্রান্ত হয়েছে প্রায় ৪০ জন ২৪ মার্চ পর্যন্ত।

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম প্রধান সার্চ ইঞ্জিন গুগল করোনাভাইরাস এর সঠিক তথ্য উপাত্তের মাধ্যমে ও মানুষকে সচেতন করার লক্ষ্যে একটি ওয়েবসাইট তৈরি করেছে। যার ঠিকানা https://www.google.com/covid19/  এই ওয়েবসাইটটিতে করোনাভাইরাস সহ আরো অন্যান্য স্বাস্থ্য বিষয়ক তথ্য, সচেতনতা, প্রতিরোধের উপায়, আক্রান্ত এলাকার ম্যাপ এবং স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার সকল তথ্যই এখানে পাওয়া যাবে। এছাড়াও গুগোল তার সার্চ ফলাফলে কিছু পরিবর্তন এনেছে যাতে ব্যবহারকারীরা খুব সহজেই করোনাভাইরাস এর বিভিন্ন তথ্য পেতে পারে। এছাড়াও এই ওয়েবসাইটে আরো রয়েছে সিডিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO এর সাহায্য ও তথ্য সম্পর্কিত বিভিন্ন লিঙ্ক।

এছাড়াও গুগল আরও একটি সাইট করেছে কোন দেশে কতজন আক্রান্ত হয়েছে তা প্রতিনিয়ত আপডেট করে জানাচ্ছে। এই সাইট থেকে জানা যাবে – https://google.org/crisisresponse/covid19-map
 

“করোনা ভাইরাস আরো বেশি এলাকায় ছড়িয়ে পড়ছে এবং বিশ্বের বিভিন্ন সংস্থা এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য নানা পথ খুঁজছে। এ অবস্থায় আমরা আমাদের গ্রাহকদের আরো বেশি আপডেট রাখতে চাই, আরো বেশি দরকারি তথ্য জানাতে চাই, যাতে সবাই নিজেদেরকে, পরিবারকে এবং নিজেদের আশপাশের সবাইকে নিরাপদ রাখতে পারেন।”

গুগলের এমিলি মক্সলি এক ব্লগে লিখেছেন

করোনা (COVID-19) মোকাবেলায় সুপার কম্পিউটার ও এ.আই প্রযুক্তি !!

Previous article

কল অফ ডিউটি – ওয়ারজোন ডাউনলোড করুন ফ্রীতে ! (গেমস)

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.