টেক দুনিয়া

মজিলাঃ ভিপিএন (VPN) সেবা যোগ করছে ফায়ারফক্স ব্রাউজারে !

0
mozila firefox vpn

মজিলা তাদের ফায়ারফক্স ব্রাউজারে ভিপিএন যোগ করছে। ফায়ারফক্স বর্তমানে ব্যবহারকারীর হিসেবে ৩য় অবস্থানে আছে। ফায়ারফক্স ব্রাউজারকে আরও জনপ্রিয় করতে নতুন নতুন ফিচার যোগ করছে মজিলা।

ভিপিএন হচ্ছে একটি নেটওয়ার্ক যার মাধ্যমে সিকিউরলি আপনার ডাটা বাই-পাস করা হয়। অনেকে ব্লক ওয়েবসাইটে প্রবেশের জন্য বা আইপি হাইড করে কাজ করার জন্য ভিপিএন ব্যবহার করে থাকেন।

মজিলার এই ভিপিএন সার্ভিসটি অবশ্য ফ্রি না। এর জন্য আপনাকে প্রতি মাসে প্রায় ১২.৯৯ ডলার বা ১০৮০ টাকার মতো খরচ করতে হবে। এই ভিপিএন সেবাটি টর ব্রাউজারের মতো অনেকটা।

Image: Mozila

ফায়ারফক্সের এই ভিপিএন বা প্রাইভেট নেটওয়ার্ক সার্ভিসটি ব্রাউজারে যোগ করলে আপনাকে আর আলাদা করে অন্য কোন ভিপিএন সফটওয়্যার ব্যবহার করা লাগবে না। আগে মজিলা প্রোটন ভিপিএন থেকে এই ভিপিএন সেবা দিলেও, নতুন এই ভিপিএন সার্ভিসটি মজিলার নিজের বানানো।

এছাড়া মজিলা ফায়ারফক্সের জন্য অ্যাড ফ্রি নিউজের জন্যও কাজ করছে। সেই সেবাটি নিতে হলে আপনাকে দিতে হবে প্রতি মাসে প্রায় ৪.৯৯ ডলার বা ৪২০ টাকা।

তবে মজিলা জানিয়েছে, তাদের ফায়ারফক্স ব্রাউজার সবসময় ফ্রি থাকবে। তবে যারা এক্সট্রা এই সার্ভিসগুলো নিবে শুধু তারা কিনে নিতে হবে। আপনি ফায়ারফক্সের ওয়েবসাইটে গেলেই এই সেবার আরো বিস্তারিত জানতে পারবেন।

পাবজি লাইট (পিসি) সাউথ এশিয়ার সার্ভার চালু করেছে !

Previous article

অ্যান্ড্রোয়েড ও আইওএসে “ফিনস্পাই” ম্যালওয়্যার !

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published.